Sunday 31 May 2015

তৃণমূলের সন্ত্রাসের কাছে মাথা নত নয় : দৃপ্তভঙ্গীতে জানিয়ে দিল ইস্পাতনগরী ।

                                                             

দুর্গাপুর ,৩১শে মে :আজ বিকালে , ইস্পাতনগরীর রাস্তায় সূর্যের আলোর মত দেদীপ্যমান লালঝান্ডার দৃপ্ত মিছিল আশীষ মার্কেট থেকে চন্ডিদাস মার্কেট ( প্রায় ৭ কিলোমিটার ) পর্যন্ত যায় । গত ১৭ই মে বঙ্কিমচন্দ্র এভিন্যুতে , নেপালের ভূমিকম্প দূর্গতদের সাহায্যের জন্য যখন পার্টি কর্মীরা অর্থ সংগ্রহ করছিলেন তখন তৃণমূলী দুষ্কৃতিরা নৃশংস হামলা চালায় , ১৫ জন পার্টি কর্মী গুরুতর আহত হয় । ২ জন  পার্টি কর্মীকে হাসপাতালে ভর্তি করতে হয় এবং তৃণমূলী দুষ্কৃতিরা ত্রানের জন্য সংগৃহীত অর্থ লুঠ করে । এর প্রতিবাদে গত ১৯শে মে পার্টির ডাকে প্রতিবাদ কর্মসূচী ও পুনরায় ত্রান সংগ্রহের জন্য যখন পার্টি ও বিভিন্ন গন-সংগঠনের কর্মী ও নেতৃবৃন্দ বঙ্কিমচন্দ্র এভিন্যুতে যাচ্ছিলেন তখন পুলিশের উপস্হিতে  তৃণমূলী দুষ্কৃতিরা ভয়াবহ আক্রমন চালায় । এই আক্রমনে প্রায় মহিলা সহ ৪০ জন আহত হন । এদের মধ্যে ২৪ জনের আঘাত ছিল গুরুতর এবং ৬ জনকে হাসপাতালে ভর্তি করতে হয় । গুরুতর জখম অবস্হায় হাসপাতালে ভর্তি করতে হয় পার্টি নেতা সুশান্ত ব্যানার্জীকেও । দুটি ঘটনায় পার্টির পক্ষ থেকে পুলিশের কাছে অভিযোগ দায়ের করা হয়েছে । কিন্তু উল্টে পুলিশ সাজানো মামলায় , গতকাল গভীর রাতে  পার্টি নেতা সুশান্ত ব্যানার্জীকে গ্রেফ্তার করে । আজ আদালতে তোলা হলে ,  কমঃ সুশান্ত ব্যানার্জী জামিনে মুক্তি পান । এই ঘটনায় দুর্গাপুরে তীব্র ক্ষোভের সঞ্চার হয়েছে ।
এই পরিস্হিতে , ভারতর কমিউনিষ্ট পার্টি ( মার্কসবাদীর ) দুর্গাপুর ইস্পাত জোনাল কমিটির পক্ষ থেকে আজ , তৃণমূলের লাগাতার সন্ত্রাসর বিরুদ্ধে ও গণতন্ত্র পুনুরুদ্ধারের সংগ্রামকে জোরদার করার জন্য মিছিলের ডাক দিলে , হাজার হাজার মানুষ মিছিলে যোগদান করেন । মিছিলে যুবক ও মহিলাদের উপস্হিতি ছিল চোখে পড়ার মত ।  
ভারতর কমিউনিষ্ট পার্টি ( মার্কসবাদীর ) দুর্গাপুর ইস্পাত জোনাল কমিটির পক্ষে কমঃ সন্তোষ দেবরায় জানান যে এই সন্ত্রাসের মধ্যেও পার্টি কর্মীরা ইস্পাতনগরী বাড়ী বাড়ী ও দোকানে গেছেন নেপালের ভূমিকম্প দূর্গতদের সাহায্যের জন্য অর্থ সংগ্রহ করার জন্য ও ইস্পাতনগরীর মানুষ স্বতঃস্ফূর্ত ভাবে অর্থ সাহায্য করেছেন এবং তার ফলে নেপালের ভূমিকম্প দূর্গতদের জন্য ১ লক্ষ ১৫ হাজার টাকা সংগৃহীত হয়ছে । এর জন্য তিনি দুর্গাপুর ইস্পাত জোনাল কমিটির পক্ষ থেকে ইস্পাতনগরীর মানুষকে অভিনন্দন জানিয়েছেন ।





No comments:

Post a Comment