Monday 12 December 2016

অ্যালয় স্টিল প্ল্যান্ট বাঁচানোর দাবী জানাতে দিল্লি যাচ্ছে যৌথ প্রতিনিধি দল ।



দুর্গাপুর,১২ই ডিসেঃ –  অ্যালয় স্টিল প্ল্যান্ট বাঁচানো সাথে অ্যালয় স্টিল প্ল্যান্ট ও দুর্গাপুর স্টিল প্ল্যান্ট এর সম্প্রসারন-আধুনিকীকরনের দাবী জানাতে, আগামী ১৪ই ডিসেঃ দিল্লিতে ইস্পাত মন্ত্রীর সাথে দেখা করবে এক যৌথ প্রতিনিধি দল ।
এই প্রতিনিধিদলে থাকবেন সি.আই.টি.ইউ এর সর্বভারতীয় সম্পাদক ও স্টিল ওয়ার্কার্স ফেডারেশন অফ ইন্ডিয়া ( এস.ডব্লু.এফ.আই ) এর সভাপতি  তপন সেন , এস.ডব্লু.এফ.আই এর সম্পাদক পি.কে.দাস, দুর্গাপুর ( পূর্ব ) এর সি.পি.আই.(এম) বিধায়ক সন্তোষ দেবরায় , দুর্গাপুর এর প্রাক্তন   সি.পি.আই.(এম) সাংসদ সুনীল খান, কংগ্রেস সাংসদ প্রদীপ ভট্টাচার্য ও বি.কে.হরিপ্রসাদ,ডি.এম.কে সাংসদ ত্রিচি শিবা,  অ্যালয় স্টিল প্ল্যান্ট ( এ.এস.পি ) ও দুর্গাপুর স্টিল প্ল্যান্ট ( ডি.এস.পি) কারখানার হিন্দুস্হান স্টিল এমপ্লয়িজ ইউনিয়ন ( সি.আই.টি.ইউ ) এর পক্ষে বিজয় সাহা ও বিশ্বরূপ ব্যানার্জী এবং আই.এন.টি.ইউ.সি এর পক্ষে বিকাশ ঘটক ও বিশ্বজিৎ বিশ্বাস । এছাড়াও এ.আই.টি.ইউ.সি ও এইচ.এম.এস এই যৌথ প্রতিনিধি দলে যোগ দিতে পারে।

কেন্দ্রীয় মন্ত্রীসভার সিদ্ধান্ত অনুযায়ী রাষ্ট্রায়ত্ব ইস্পাত উৎপাদক সংস্হা সেইলের বিশেষ ধরনের ইস্পাত উৎপাদক কারখানা – দুর্গাপুরের অ্যালয় স্টিল প্ল্যান্ট , সালেম ও ভদ্রাবতী এর ,” স্ট্যাট্রজিক ডিসইনভেষ্টমেন্ট “ করার উদ্দেশ্যে  নিলাম করার  জন্য ন্যাশানাল স্টক এক্সচেঞ্জ ও মুম্বাই  স্টক এক্সচেঞ্জ কে চিঠি দিয়েছে সেইল কর্তপক্ষ । ইতিমধ্যে  গত ফেব্রুঃ মাস থেকে অ্যালয় স্টিল প্ল্যান্ট ও দুর্গাপুর ইস্পাত কারখানা বাঁচাও এবং সম্প্রসারন-আধুনিকীকরনের দাবীতে সি.আই.টি.ইউ ও অন্যান বাম গন সংগঠন গুলি ইস্পাতনগরীতে তীব্র আন্দোলন গড়ে তোলে এবং যৌথ আন্দোলনের আবেদন জানায় । দুর্গাপুরের অ্যালয় স্টিল প্ল্যান্ট , সালেম ও ভদ্রাবতী এর ,” স্ট্যাট্রজিক ডিসইনভেষ্টমেন্ট “ করার উদ্দেশ্যে  নিলাম করার  জন্য ন্যাশানাল স্টক এক্সচেঞ্জ ও মুম্বাই  স্টক এক্সচেঞ্জ কে সেইল কর্তপক্ষ এর  দেওয়া চিঠি ফাঁস হতেই , আই.এন.টি.ইউ.সি যৌথ আন্দোলনে যোগ দেয় । এছাড়াও দুর্গাপুর ( পূর্ব ) এর বিধায়ক সন্তোষ দেবরায় অ্যালয় স্টিল প্ল্যান্ট বাঁচাতে , মুখ্যমন্ত্রীর হস্তক্ষেপ চেয়ে ইতিমধ্যে তিনটি চিঠি দিয়েছেন ।

এই প্রতিনিধি দলে যোগ দিতে আজ সন্ধ্যায় দিল্লির উদ্দেশ্যে রওনা দিয়েছেন দুর্গাপুর ( পূর্ব ) এর সি.পি.আই.(এম) বিধায়ক সন্তোষ দেবরায় , দুর্গাপুর এর প্রাক্তন সি.পি.আই.(এম) সাংসদ সুনীল খান , হিন্দুস্হান স্টিল এমপ্লয়িজ ইউনিয়ন ( সি.আই.টি.ইউ ) এর পক্ষে বিজয় সাহা ও বিশ্বরূপ ব্যানার্জী ।

No comments:

Post a Comment