Saturday 17 December 2016

অ্যালয় স্টিল প্ল্যান্টের বিলগ্নীকরন রুখতে লড়াই আরও তীব্রতর করা হবে ।



দুর্গাপুর,১৭ই ডিসেঃ - অ্যালয় স্টিল প্ল্যান্টের বিলগ্নীকরন রুখতে এবং দুর্গাপুর স্টিল প্ল্যান্ট  ও অ্যালয় স্টিল প্ল্যান্টের আধুনিকীকরন-সম্প্রসারনের দাবীতে যৌথ আন্দোলন তীব্রতর করার সিদ্ধান্ত নিল  শ্রমিক সংগঠন গুলি । আজ দুর্গাপুরে সি.আই.টি.ইউ এর বর্ধমান জেলা দফ্তরে সি.আই.টি.ইউ,আই.এন.টি.ইউ.সি, এ.আই.টি.ইউ.সি, টি.ইউ.সি.সি ও ইউ.টি.ইউ.সির যৌথ সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয় । আগামী ২২শে ডিসেঃ বিকালে এই দাবীতে ৬/২ গুরুনানক রোড ( আই.এন.টি.ইউ.সি -র ডি.এস.পি শাখার দফ্তর ) এক  যৌথ কনভেনশনের ডাক দেওয়া হয়েছে ।
আজকের সভায় উপস্হিত ছিলেন সি.আই.টি.ইউ এর বর্ধমান জেলা কমিটির সভাপতি বিনয়েন্দ্রকৃষ্ণ চক্রবর্তী ,রথীন রায়,সন্তোষ দেবরায়,সুবীর সেনগুপ্ত সহ এইচ.এস.ই.ইউ এর ডি.এস.পি ও এ.এস.পি  শাখার নেতৃবৃন্দ ( সি.আই.টি.ইউ ),বিকাশ ঘটক,বিশ্বজিত বিশ্বাস সহ অন্যান্য (আই.এন.টি.ইউ.সি),শম্ভূ প্রামানিক,বরুন ব্যানার্জী (এ.আই.টি.ইউ.সি ),অনীত মল্লিক (টি.ইউ.সি.সি ),লোকনাথ দাস (ইউ.টি.ইউ.সি) ।
ইতিমধ্যে,গত ১৪ই ডিসেঃ কেন্দ্রীয় ইস্পাত মন্ত্রীর কাছে এক যৌথ প্রতিনিধি দল দেখা করে ,অ্যালয় স্টিল প্ল্যান্টের প্রস্তাবিত বিলগ্নীকরন বাতিল , সেইলের বিশেষজ্ঞ সংস্হা ,’সেট’ এর প্রস্তাব অনুসারে অ্যালয় স্টিল প্ল্যান্টের আধুনিকীকরন-সম্প্রসারনের জন্য ১১০০ কোটি টাকার বরাদ্দ ও দুর্গাপুর স্টিল প্ল্যান্ট কে ১০ মিলিয়ন টন ইস্পাত উৎপাদন ক্ষমতাসম্পন্ন  করে তোলার জন্য প্রয়োজনীয় ব্যয়-বরাদ্দের দাবী জানিয়ে এক স্মারকলিপি জমা দেওয়া হয় ।
প্রতিনিধি দলে ছিলেন দুর্গাপুর ( পূর্ব ) এর সি.পি.আই.এম বিধায়ক সন্তোষ দেবরায় , পি.কে.দাস ( সম্পাদক , এস.ডবলু.এফ.ই ),সুনীল খান (দুর্গাপুর লোকসভা কেন্দ্রের প্রাক্তন সাংসদ), বিশ্বরূপ ব্যান্যার্জী ও বিজয় সাহা (এইচ.এস.ই.ইউ, সি.আই.টি.ইউ), বিকাশ ঘটক,বিশ্বজিত বিশ্বাস (আই.এন.টি.ইউ.সি)। প্রতিনিধি দলের নেতৃত্ব দেন সি.আই.টি.ইউ এর সর্ব ভারতীয় সম্পাদক ও রাজ্য সভার সাংসদ তপন সেন ও কংগ্রেস সাংসদ প্রদীপ ভট্টাচার্য । খুব শীঘ্রই সেইলের চেয়ারম্যান,বিশেষজ্ঞ ও সেইলের শ্রমিক ইউনিয়ন গুলিকে নিয়ে কেন্দ্রীয় ইস্পাত মন্ত্রী , অ্যালয় স্টিল প্ল্যান্টের বিষয়ে আলোচনায় বসতে ই্ছুক বলে প্রতিনিধি দল কে কেন্দ্রীয় ইস্পাত মন্ত্রী জানিয়েছেন ।

ইতিমধ্যে ইস্পাত জোনাল ট্রেড ইউনিয়ন সমন্বয় কমিটির পক্ষ থেকে ,’ এ.এস.পি-ডি.এস.পি-ডি.সি.এল বাঁচাও,শিল্প বাঁচাও,রাষ্ট্রায়ত্ব শিল্প বাঁচাও,দুর্গাপুর রক্ষা করো ‘ - এই দাবীতে আগামী কাল বিকালে ইস্পাতনগরীতে তিনটি পৃথক মিছিল ও আগামী ১৯ তারিখে বিকালে সিটি সেন্টার বাস স্ট্যান্ডে প্রচার কর্মসূচী নেওয়া হয়েছে ।

No comments:

Post a Comment