Saturday 15 July 2017

দুর্গাপুর নগর নিগমের নির্বাচন : বামফ্রন্ট প্রথম দফার প্রার্থী তালিকা ও নির্বাচনী ইস্তাহার প্রকাশ করল ।



দুর্গাপুর ,১৫ই জুলাই : আজ সৃজনী প্রেক্ষাগৃহে আয়োজিত ভীড়ে ঠাসা কর্মী সভায় আসন্ন দুর্গাপুর নগর নিগমের নির্বাচনের জন্য বামফ্রন্ট প্রথম দফার প্রার্থী তালিকা ও নির্বাচনী ইস্তাহার প্রকাশ করল । নির্বাচনী ইস্তাহার আনুষ্ঠানিক ভাবে প্রকাশ করেন সি.পি.আই.(এম)-এর পঃ বঙ্গ রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র । তার হাতে ইস্তাহারের কপি তুলে দেন পার্টি নেতা পঙ্কজ রায় সরকার ।
বামফ্রন্টের প্রার্থী তালিকার আনুষ্ঠানিক প্রকাশ করেন সি.পি.আই.(এম)-এর বর্ধমান ( পশ্চিম ) জেলা সাংগঠনিক কমিটির আহ্বায়ক গৌরাঙ্গ চ্যাটার্জী । মোট ৪৩ টি আসনের মধ্যে বামফ্রন্ট ৩৫টি আসনে প্রতিদ্বন্দ্বীতা করবে জানিয়েছে । সি.পি.আই.(এম)- ৩১,ফঃবঃ- ০১ ও সি.পি.আই – ০৩ টি কেন্দ্রে প্রার্থী দিচ্ছে । একটি কেন্দ্রে নির্দল ( ৯ নং ওয়ার্ড ) প্রার্থী কে সমর্থন করবে বামফ্রন্ট । আজ ,ফঃবঃ এর প্রার্থী সহ সি.পি.আই.(এম) এর ৩০ জন প্রার্থীর নামের তালিকা প্রকাশ করা হয় । নির্দল প্রার্থী , সি.পি.আই.(এম) এর ১ জন  ও  সি.পি.আই এর ৩ জন প্রার্থীর নাম পরে ঘোষনা করা হবে বলে জানানো হয় । বাকী ৮ টি আসনে তৃণমূল ও বিজেপি-র বিরুদ্ধে ‘উপযুক্ত ‘ ও ‘ লড়াকু ‘ প্রার্থী কে  বামফ্রন্ট সমর্থন করবে ।
এ প্রসঙ্গে কর্মীসভায় বলতে গিয়ে সূর্যকান্ত মিশ্র কোন রকম ‘জোট ‘ বা আসন সমঝোতা দুর্গাপুরের পৌর নির্বাচনে হচ্ছে না বলে জানিয়ে দিয়েছেন ।
দুর্গাপুরের পৌর নির্বাচনে বামফ্রন্ট কে বিপুল ভাবে জয় যুক্ত করার আহ্বান জানিয়ে তিনি বলেন যে একের পর এক শিল্প কে ধ্বংস করার পদক্ষেপ গ্রহন করে শিল্প শহর কে চরম দুর্দশার দিকে ঠেলে দিয়েছে কেন্দ্র ও রাজ্য সরকার । রাজ্যের তৃণমূলের শাসনে শাসক দলের চরম সন্ত্রাসের মুখোমুখি হয়েও দুর্গাপুরের মানুষ বুক চিতিয়ে লড়াই করছে । নির্বাচনে অবধারিত পরাজয় জেনে , পৌর নির্বাচন না করার ফন্দি এঁটেছিল । সেই চেষ্টা ব্যর্থ হয়ে যাওয়ায় , এখন ভোটের দিনে সন্ত্রাস করার ফিকির করছে তৃণমূল । নিবার্চন কমিশন – পুলিশ – প্রশাসনের উপর ভরসা না করে , তিনি তৃণমূলের নির্বাচনী-সন্ত্রাস ‘দমন’ করার জন্য সব রকমের পন্হা অবলম্বনের জন্য বাম কর্মীদের কাছে আহ্বান জানান । অন্য দিকে বিজেপি-র সাম্প্রদায়িক নীতির সম্পর্কে সজাগ থাকার আহ্বান জানিয়ে , তিনি সাম্প্রতিক বসিরহাট ও দার্জিলিং এর ঘটনা রোধে ব্যর্থতার জন্য মুখ্যমন্ত্রীর তীব্র সমালোচনা করেন । নারদা-সারদা কেলেংকারী তদন্তের জন্য সিবিআই এর অযথা কালক্ষেপ ও মমতা ব্যানার্জী কে এখনও জিজ্ঞাসাবাদের জন্য ডেকে না পাঠানোর জন্য , শ্রী মিশ্র ২০১৪ সালের মোদির নির্বাচনী প্রতিশ্রুতির কথা স্মরন করিয়ে দিয়ে বলেন যে সিবিআই –ইডি -র উচিত  কালিঘাটে  গিয়ে মমতা ব্যানার্জী ও তার পরিবারের বিপুল পরিমানে সম্পদ বৃদ্ধির রহস্য ভেদ করা । দুর্গাপুর কে রক্ষা করতে , শিল্প রক্ষা করতে,গনতন্ত্র বজায় রাখতে , সাম্প্রদায়িকতা রুখতে , স্বচ্ছ ও দূর্ণীতি মুক্ত পৌর বোর্ড গঠন এর স্বার্থে তিনি আসন্ন দুর্গাপুর নগর নিগমের নির্বাচনে বামফ্রন্ট কে জয়ী করার আহ্বান জানান ।

সভায় উপস্হিত ছিলেন মদন ঘোষ , অমল হালদার , অচিন্ত্য মল্লিক সহ বামফ্রন্টের অন্যান্য নেতৃবৃন্দ । সভাপতিত্ব করেন সন্তোষ দেবরায় । প্রবল ভীড়ের চাপে বহু মানুষ বক্তৃতা মঞ্চে বসতে বাধ্য হন । বহু মানুষ হলের বাইরে থেকেও ধৈর্য ধরে বক্তব্য শোনেন ।





















No comments:

Post a Comment