Saturday 22 July 2017

ইস্পাতনগরীতে দূর্ণীতিমুক্ত পৌর পরিষেবা ফিরিয়ে আনতে চায় বামফ্রন্ট ।



দুর্গাপুর,২২শে জুলাই : ইস্পাতনগরীর  পৌর পরিষেবার মূল দায়িত্ব দুর্গাপুর ইস্পাত কারখানার । পৌর পরিষেবা আরও উন্নত ও প্রসারিত করার জন্য বামফ্রন্টের সময় দুর্গাপুর পৌর নিগম বিভিন্ন সহায়ক পরিষেবায় হাত বাড়িয়ে দেয় । এর মধ্যে অন্যতম ছিল জঞ্জাল সাফাই । এছাড়াও নগরীর বস্তি গুলিতে নাগরিক পরিষেবার শুরু ও চমকপ্রদ অগ্রগতি ঘটিয়েছিল বাম পৌর বোর্ড । বস্তিতে নূন্যতম পরিষেবার কাজও দুর্গাপুর ইস্পাত কারখানার থেকে করা হোত না । ফলে অপরিচ্ছনতা ও ভয়াবহ অস্বাস্হ্যকর অবস্হায় বস্তিবাসীর দিন কাটত । বাম পৌর বোর্ড বস্তি অঞ্চলে জল – রাস্তাঘাট – জঞ্জাল অপসারন – ড্রেন – কম্যুনিটি ল্যাট্রিন ও বাথরুম – স্বাস্হ্য – অঙ্গনওয়ারি – শিক্ষা প্রভৃতি নাগরিক পরিষেবা চালু করে । ফলে ইস্পাতনগরীতে সামগ্রিক ভাবে নাগরিক পরিষেবার কাজ শুরু হয় ।
এ বারে দুর্গাপুর নগর নিগমের নির্বাচনে ৮ নং ওয়ার্ডে বামফ্রন্টের প্রার্থী সি.পি.আই.( এম ) এর কাজল ( শুভ্রজিত ) চ্যাটার্জী । তিনি এর আগে দু বার ( ২০০২ ও ২০০৭ সালে ) এই ওয়ার্ডে কাউন্সিলর নির্বাচিত হয়েছেন । ২০১২ সালে তিনি প্রতিদন্দ্বিতা করেন নি ।
ইস্পাতনগরীর সবচেয়ে পুরনো অঞ্চল হল ৮ নং ওয়ার্ডে । ট্রাঙ্ক রোড থেকে সেন্ট্রাল এভিন্যু , অরবিন্দ এভিন্যু থেকে আর্টারিয়াল রোড পর্যন্ত প্রসারিত বিশাল অঞ্চলে থাকেন দুর্গাপুর ইস্পাত কারখানা ও অ্যালয় স্টিল প্ল্যান্টর সর্বোচ্চ পদাধিকারি আধিকারিক – ইস্পাত শ্রমিক ও এলআইসি-র কর্মচারী এবং বস্তি বাসীরা । বাসিন্দাদের এই বিচিত্র সমারোহের মধ্যে সবার কাছেই অত্যন্ত পরিচিত নাম কাজল চ্যাটার্জী । দিন-রাত যে কোন মুহূর্তে , ডাকলেই বিনয়ী কাজল চ্যাটার্জী পৌঁছে যান – এ কথা শত্রু-মিত্র সবাই এক বাক্যে মেনে নিয়েছেন ।
ইস্পাতনগরীর ( ভেতরে ) সবচেয়ে পুরনো ও বৃহৎ বস্তি অঞ্চল আছে ৮ নং ওয়ার্ডে । কাউন্সিলর থাকাকালীন বস্তিবাসীরা কাজল চ্যাটার্জীর নেতৃত্বে বাম পৌর বোর্ডের বস্তি উন্নয়নের অভূতপূর্ব কর্মযজ্ঞের স্বাদ পেয়েছিলেন , সে কথা আজও স্মরন করেন । ২০১২ সালে ‘ সন্ত্রাস-বিদ্ধ ‘ পৌর নির্বাচনে তৃণমূল এই ওয়ার্ডে জিতে যায় । তারপরে এই ওয়ার্ডে উন্নয়েনের ধারা ব্যহত হতে শুরু করেছে । নির্মল শৌচাগার , ১০০ দিনের কাজের প্রকল্প , ডিজিট্যাল রেশন কার্ড সহ একাধিক বিষয়ে দূর্ণীতি ও দলবাজির  অভিযোগ করেছেন ৮ নং ওয়ার্ডে বামফ্রন্টের প্রার্থী সি.পি.আই.( এম ) এর কাজল ( শুভ্রজিত ) চ্যাটার্জী । বিদায়ী কাউন্সিলের ব্যবহারে ওয়ার্ডের মানুষ তিতিবিরক্ত । বেআইনী মদের বিক্রী বাড়ছে ।
নির্বাচিত হলে বস্তিবাসীদের জমির পাট্টা পাওয়ার জন্য লড়াই কে অগ্রাধীকার দিতে চান কাজল ( শুভ্রজিত ) চ্যাটার্জী ।

৮ নং ওয়ার্ডে বামফ্রন্টের প্রার্থী সি.পি.আই.( এম ) এর কাজল ( শুভ্রজিত ) চ্যাটার্জীর সমর্থনে বাড়ী প্রচার চলছে । সাধারন মানুষও ভয় কাটিয়ে প্রচারে সারা দিয়ে কাজল ( শুভ্রজিত ) চ্যাটার্জীর সমর্থনে এগিয়ে আসছেন ।




No comments:

Post a Comment