Sunday 23 July 2017

‘ উন্নয়নের কর্মজজ্ঞে ‘ – কার উন্নয়ন হোল ? : জবাব চাইছে ইস্পাতনগরী ।



দুর্গাপুর,২৩ শে জুলাই : বিদায়ী তৃণমূলের পৌর বোর্ডের কাজের খতিয়ানে উঠে আসছে একগুচ্ছ ‘ না ‘ ! স্মার্ট সিটি হবে ? – না । গরীবদের জন্য আবাসন প্রকল্পে নতুন ঘর হবে ? – না । বন্ধ কারখানা খুলবে ? – না । নতুন কারখানা খুলবে ? – না । বেকারদের চাকরী হবে ? – না ।
তাই পৌর নির্বাচনে ‘ উন্নয়নের কর্মজজ্ঞ ‘  কথা উঠলে , সাধারন মানুষের কথায় ঝরে পড়ছে একরাশ বিরক্তি , হতাশা । দমবন্ধ করা সন্ত্রাসে অবশ্য প্রকাশ্যে মুখ খোলার জো নেই । কিন্তু ভোট দেওয়ার সুযোগ পেলেই ইস্পাতনগরী সহ দুর্গাপুরের মানুষ তৃণমূলের ‘ না ‘ – রাজত্বের বিরুদ্ধে  সাফ জবাব দিচ্ছেন । ২০১১ সালের পরে মানুষ বিভিন্ন নির্বাচনে ভোট দেওয়ার সুযোগ পেলেই ইস্পাতনগরী সহ দুর্গাপুরের মানুষ জয়ী করছেন বাম – গনতান্ত্রিক – ধর্মনিরপেক্ষ শক্তি কে । আসন্ন পৌর নির্বাচনে এর ব্যতিক্রম হওয়ার সম্ভাবন নেই বললেই চলে বলে রাজনৈতিক মহল মনে করছেন ।


ইস্পাতনগরীর ৩নং ওয়ার্ডে বামফ্রন্টের মনোনিত সি.পি.আই.(এম ) প্রার্থী তরুন মহিলানেত্রী অঞ্জুশ্রী ঘোষও মনে করেন যে ৩নং ওয়ার্ডে বামফ্রন্টের জয় যাত্রা অব্যাহত থাকবে । ছাত্র জীবন থেকে এসএফআই করার সুবাদে  রাজনীতির সাথে যুক্ত আছেন । তাই অঞ্জুশ্রী ঘোষ ৩নং ওয়ার্ডে পরিচিত তরুন মুখ । ওয়ার্ড টি মহিলাদের জন্য সংরক্ষিত হওয়ায় , বিদায়ী তৃণমূলের কাউন্সিলার কে ওয়ার্ডের মানুষ তার ব্যর্থতা কে নিয়ে প্রশ্ন করার সুযোগ পাবেন না । কিন্তু ওয়ার্ড জুড়ে খানাখন্দে ভরা রাস্তাঘাট – ভাঙ্গা কালভার্ট – অনিয়মিত ডাস্টবিন সাফাই - বিকল জলকল – নির্মল শৌচাগার ও ১০০ দিনের কাজ নিয়ে দূর্ণীতি সহ একগুচ্ছ প্রশ্ন তৃণমূল কে তাড়া করছে । এলাকায় ডিএসপি-র পরিত্যক্ত কোয়ার্টারে শাসকদলের মদতে চলছে সমাজবিরোধীদের অবাধ আনাগোনা ।
৩নং ওয়ার্ডে বামফ্রন্টের প্রার্থী জানিয়েছেন যে বামফ্রন্টের নির্বাচনী ইস্তাহার অক্ষরে অক্ষরে পালন করার সাথে সাথে ওয়ার্ডের আশু সমস্যাগুলি অগ্রাধীকারের ভিত্তিতে সমাধান করার চেষ্টা করবেন । আইনস্টাইন এভিন্যু থেকে তানসেন রোড ,বঙ্কিমচন্দ্র এভিন্যু থেকে শোভাপুর বস্তি পর্যন্ত বিস্তৃত  ৩নং ওয়ার্ড ইস্পাতনগরী বাম আন্দোলনের অন্যতম পুরানো ও শক্তিশালী এলাকা হিসাবে পরিচিত । প্রার্থী তালিকা ঘোষিত হওয়ার পর থেকে অঞ্জুশ্রী ঘোষ এর সমর্থনে চলছে ঘরে ঘরে নিবিড় প্রচার । তার সুনিশ্চিত জয়ের লক্ষ্যে বাম ও সি.পি.আই.(এম ) কর্মীরা প্রচারে ঝড় তুলেছেন ।





No comments:

Post a Comment