Wednesday 11 July 2018

শ্রমিক,অবসর প্রাপ্ত ও তাদের পরিবারবর্গ সহ নাগরিক বিক্ষোভ আছড়ে পড়ল ডিএসপি-র সিইও দফ্তরে ।




দুর্গাপুর,১১ই জুলাই : অ্যালয় স্টিল প্ল্যান্ট বাঁচাও - দুর্গাপুর ইস্পাত কারখানা -  দুর্গাপুর বাঁচাও , অ্যালয় স্টিল প্ল্যান্ট- দুর্গাপুর ইস্পাত কারখানার আধুনিকিকরন-সম্প্রসারন এর জন্য দীর্ঘস্হায়ী  আন্দোলনের সাথে সাথে বিভিন্ন দাবি-দাওয়ার পূরণের জন্য সি.আই.টি.ইউ এর নেতৃত্বে ইস্পাত শ্রমিক ( স্হায়ি ও ঠিকা ), অবসর প্রাপ্ত ও তাদের পরিবারবর্গ  এবং নাগরিক বৃন্দ লড়াই চালিয়ে যাচ্ছেন ।
আজ দুপুরে সি.আই.টি.ইউ এর ডাকে সারা দিয়ে দলে দলে বিক্ষোভকারী স্হায়ি ও ঠিকা শ্রমিকদের অবিলম্বে বেতন-চুক্তির আলোচনা ও ফয়সালা, নতুন করে শ্রমিক উচ্ছেদ না করে উচ্ছেদ শ্রমিকদের কাজে বহাল সহ বিভিন্ন দাবি-দাওয়ার পাশাপাশি এসপি বাঁচাও , এএসপি-ডিএসপির আধুনিকিকরন ও সম্প্রসারন ও স্হায়ী শ্রমিক নিয়োগ , সেইল আবাসন ও সেপকো নিয়ে কর্তৃপক্ষের ফতেয়ার বিরুদ্ধে , ইস্পাতনগরী ও হাসপাতালের  পরিষেবার উন্নতি, ইস্পাতনগরীতে দুবেলা জল সরবরাহ ও অবিলম্বে জমি-বাড়ি-কোয়ার্টার লিজিং/লাইসেন্সিং এর দাবিতে দুর্গাপুর ইস্পাত কারখানার সিইও দফ্তরে অবস্হান-বিক্ষোভে যোগ দেন ।
বিক্ষোভ সমাবেশে দাবির সমর্থনের পাশাপাশি আরও বৃহত্তর আন্দোলনের আহ্বান জানিয়ে বক্তব্য রেখেছেন কাজল মজুমদার , নন্দদুলাল দাস ,রামপঙ্কজ গাঙ্গুলী,অশোক চক্রবর্তী , আশিষতরু চক্রবর্তী, বিশ্বরূপ ব্যানার্জী ও সুবীর সেনগুপ্ত । বক্তব্য রাখেন দুর্গাপুর ( পূর্ব ) এর সি.পি.আই.(এম ) বিধায়ক সন্তোষ দেবরায় । উপস্হিত ছিলেন রথিন রায় ।
সমাবেশ চলাকালিন , ললিত মিশ্র নেতৃত্ব এক প্রতিনিধি দল সিইও দফ্তরে গিয়ে কর্তৃপক্ষ কে দাবি-সম্বলিত স্মারকলিপি জমা দেন । ফিরে এসে বিক্ষোভ সমাবেশে কর্তৃপক্ষের সাথে আলোচনার বিস্তারিত বিবরন তুলে ধরেন ললিত মিশ্র ।



No comments:

Post a Comment