Monday 11 February 2019

পথ দুর্ঘটনায় মৃত্যু দুর্গাপুর ইস্পাত হাসপাতালের কর্মরত নার্সের : উত্তেজিত জনতা কাটল স্পিড ব্রেকার ।




দুর্গাপুর,১১ই ফেব্রুঃ : রবিবার রাতে নাইট শিফটে কাজে যোগ দিতে আসার সময়ে হাসপাতালের রাস্তায় হটাৎ গজিয়ে ওঠা অপরিকল্পিত স্পিড ব্রেকারে সাথে ধাক্কায় স্কুটি থেকে পড়ে মৃত্যু হল দুর্গাপুর ইস্পাত কারখানার মেইন হাসপাতালে কর্মরত নার্স ক্ষমা মল্লিকের। তিনি হাসাপাতালের এমারজেন্সি বিভাগের সিস্টার ইনচার্জ ছিলেন । দুর্গাপুর ইস্পাত কর্তৃপক্ষর নির্দেশে ইস্পাতনগরীর জে এম সেনগুপ্ত রোড ও এডিসন রোডের সংযোগকারী হাসপাতালের মধ্যের রাস্তার উপরে আচমকা তিনটি স্পিড ব্রেকার তৈরি  হয় । রাস্তায় অপ্রতুল আলো ও আচমকা অপরিকল্পিত স্পিড ব্রেকারের তৈরির জন্য ৭ জন দূর্ঘটনার কবলে পড়েছেন ।
এদিকে ক্ষমা মল্লিকের মৃত্যুর খবর ছড়িয়ে পড়তে উত্তেজিত জনতা তিনটি স্পিড ব্রেকারই কেটে দেয় । হাসপাতালের জনৈক আধিকারিক নিগৃহিত হন । ইতিমধ্যে পুলিশ ঘটনাস্হলে পৌঁছে পরিস্হিতি সামাল দেয় ।
আজ হাসপাতালের ডাইরেক্টরের সাথে হিন্দুস্হান স্টিল এমপ্লয়িজ ইউনিয়ন ( সি.আই.টি.ইউ) এর এক প্রতিনিধি দল আলোচনা করতে যায় । ইউনিয়নের পক্ষ থেকে সুস্পষ্ট ভাবে এই ঘটনার জন্য সরাসরি কর্তৃপক্ষ কে দায়ি করে এই ঘটনার জন্য তদন্ত কমিটি গঠন,মৃতের পোষ্যের চাকুরী ও উপযুক্ত ক্ষতিপুরন,আহতদের ও জখম আধিকারিকের যথাযথ চিকিৎসা,হাসপাতালের স্বাস্হ্য সহ সমস্ত পরিকাঠামোর আমূল সংস্কার,উপযুক্ত সংখ্যক স্হায়ী চিকিৎসক-নার্স-ফার্মাসিস্ট-টেকনিশিয়ান-স্বাস্হ্য কর্মির নিযুক্তি, হাসপাতালের উপযুক্ত নিরাপত্তা ব্যবস্হা  সহ অন্যান্য দাবি জানানো হয় । ইউনিয়নদের বাদ দিয়ে কর্তৃপক্ষ একক ভাবে চলার ফলে এই ধরনের দুর্ঘটনা একের পর এক ঘটছে বলে অভিযোগ তোলেন  প্রতিনিধি দল । পরে প্রতিনিধি দলের পক্ষে বিশ্বরূপ ব্যানার্জী জানিয়েছেন যে এই সমস্ত বিষয়ে ইউনিয়নের পক্ষ থেকে ধারাবাহিক আন্দোলন গড়ে তোলা হলেও কর্তৃপক্ষ কর্ণপাত না করায় প্রানহানির মত দুর্ঘটনা ঘটল । এখনই কর্তৃপক্ষ দাবি গুলি না মানলে,ভবিষ্যৎে ভয়াবহ ঘটনা ঘটতে পারে । তিনি, সেই পরিনতি ঠেকাতে, ইউনিয়নের পক্ষ থেকে বৃহত্তর আন্দোলনের হুঁশিয়ারি দিয়েছেন ।

No comments:

Post a Comment