Friday 13 September 2019

নবান্ন-মুখী ছাত্র-যুব মিছিলে পুলিশের নৃশংস হামলার প্রতিবাদে ইস্পাতনগরীতে মিছিল ।




দুর্গাপুর,১৩ই সেপ্টেঃ : আজ দুপুরে হাওড়ায়,১২টি বাম ছাত্র-যুব সংগঠনের নবান্ন অভিমূখে চলা মিছিলে নৃশঃসতম হামলা চালিয়ে পুলিশে কার্যতঃ দলদাসের ভূমিকা পালন করেছে । সাথে তৃণমূলের গুন্ডা বাহিনীও ছিল বলে অভিযোগ উঠেছে । এই বর্বরোচিত হামলার প্রতিবাদে আজ সন্ধ্যায় ইস্পাতনগরীতে এক বিশাল মিছিল বি-জোন মেইন্টেন্যান্স এর সামনে থেকে বেরিয়ে বিভিন্ন রাস্তা ঘুরে বি.টি.রণদিভে ভবনে শেষ হয় । ভারতের কমিউনিস্ট পার্টি ( মার্কসবাদি)-র দুর্গাপুর ইস্পাত ১ ও ২ এরিয়া কমিটির এই যৌথ মিছিলের নেতৃত্ব দেন সন্তোষ দেবরায়,সুবীর সেনগুপ্ত,বিশ্বরূপ ব্যানার্জি প্রমূখ ।
     অন্যদিকে,তীব্র হচ্ছে দুর্গাপুর ইস্পাত ও অ্যালয় স্টিল প্ল্যান্টের ঠিকা শ্রমিকদের আন্দোলন । সি.আই.টি.ইউ ভূক্ত ঠিকা শ্রমিকদের সংগঠন ইউ.সি.ডব্লু.ইউ – এ.এস.পি.সি.ই.ইউ-টি.সি.ই.ইউ এর যৌথ আন্দোলনের পাশে দাঁড়িয়েছে স্হায়ী শ্রমিকদের সংগঠন এইচ.এস.ই.ইউ ।
   ঠিকা শ্রমিকরা সি.আই.টি.ইউ এর নেতৃত্বে জোট বাঁধছেন ।১০-দফা দাবিতে এক গুচ্ছ কর্মসূচি গ্রহন করা হয়েছে।এই কর্মসূচির অঙ্গ হিসাবে আজ দুপুরে টি.এ.বিল্ডিং-এ ঠিকা শ্রমিকদের প্রতিবাদ সভায় বক্তব্য রেখেছেন গুরুপ্রসাদ ব্যানার্জি,কবিরঞ্জন দাসগুপ্ত,আশিসতরু চক্রবর্তি,ললিত মিশ্র ও নিমাই ঘোষ ।








No comments:

Post a Comment