Thursday 14 November 2019

উপ ডাকঘর বন্ধ করে দেওয়ার খবরে উদ্বেগ ছড়াচ্ছে : প্রতিবাদে গ্রাহক-উপভোক্তাদের বিক্ষোভ ।




দুর্গাপুর,১৪ই নভেঃ : দুর্গাপুরে উপ ডাকঘর বন্ধ করে দেওয়ার খবরে গ্রাহক-উপভোক্তা,বিশেষতঃ বয়স্ক,অবসরপ্রাপ্ত,মহিলা ও অসুস্হদের মধ্যে আতঙ্ক ছড়াচ্ছে । গত সপ্তাহে বিশ্বকর্ম্মা নগর(এম.এ.এম.সি) উপ-ডাকঘর বন্ধ করে দেওয়ার খবর ছড়ালে গ্রাহক- উপভোক্তারা বিক্ষোভ দেখান ।
   আজ শ্যামপুর সংলগ্ন রবীন্দ্রপল্লী উপ ডাকঘরে গ্রাহক- উপভোক্তারা বিক্ষোভ দেখান । উপ ডাকঘরের পোষ্ট মাস্টারের কাছে স্মারকলিপি জমা দিয়ে গ্রাহক- উপভোক্তারা। তাদের পক্ষে সুধাংসু মজুমদার ও কৃষ্ণপদ হালদার অভিযোগ করেছেন যে এই ডাকঘরে বছরে ১ কোটি টাকার বেশী লেনদেন হয় । কিন্তু এই ডাকঘর কে দুর্গাপুর মুখ্য ডাকঘরের সাথে সংযুক্তকরন করা হলে তিন শতাধিক গ্রাহক-উপভোক্তা বিপদে পড়বেন । কার এদের বড় অংশ বয়স্ক,অবসরপ্রাপ্ত,মহিলা ও অসুস্হ । যদি উপ ডাকঘরের স্হানান্তর হয়,তাহলে এম.আই.এস এর সুদ ও পেনশনের টাকা তুলতে বহু দুরে গ্যামন ব্রিজের কাছে দুর্গাপুর মুখ্য ডাকঘরে যেতে হবে ।
      ভারতের কমিউনিস্ট পার্টি ( মার্কসবাদি )-র পশ্চিম বর্ধমান জেলা কমিটির সদস্য পঙ্কজ রায় সরকার  উপ-ডাকঘর বন্ধ করার জন্য এই ধরনের প্রয়াস কে মোদি সরকারে সরকারী ক্ষেত্র কে সংকুচিত করার চক্রান্তের অংশ বলে বর্ণনা করে এই প্রয়াসের তীব্র নিন্দা করেছেন । একই সাথে তিনি জানিয়েছেন যে  গ্রাহক-উপভোক্তাদের এই রকম হয়রানি বন্ধ ও  দুর্গাপুরের ১৭টি উপ-ডাকঘরই চালু রাখার দাবিতে পার্টির পক্ষ থেকে  দুর্গাপুর মুখ্য ডাকঘর বিক্ষোভ সংগঠিত করা হবে ।





No comments:

Post a Comment