Wednesday 13 September 2023

প্রয়াত পার্টি সদস্য বিমল চক্রবর্তি ।

 



দুর্গাপুর,১৩ই সেপ্টেঃ : ভারতের কমিউনিষ্ট পার্টি, মার্কসবাদী দুর্গাপুর ইস্পাত এরিয়া কমিটির অন্তর্গত সেপকো শাখার অন্যতম পার্টি সদস্য,সেপকো শাখার প্রাক্তন শাখা সম্পাদক কমরেড বিমল চক্রবর্তী  মস্তিষ্কে গুরুতর রক্তক্ষরণ জনিত সমস্যার কারণে গত রবিবার স্থানীয় এক বেসরকারী হাসপাতালে প্রয়াত হন। মৃত্যূকালে তার বয়স হয়েছিল ৭৪  বছর। নার্ভের সমস্যার জন্য কয়েকমাস আগেই তার শরীরে জটিল অস্ত্রোপচার হয়।

রাজ্য সরকারী কর্মচারী  আন্দোলনের সাথে যুক্ত থেকে ১৯৮৯ সালে তিনি পার্টি সদস্যপদ অর্জন করেন। পার্টি দপ্তরে ও তার বসবাস এলাকায় সেপকো অঞ্চলে তিনি আমৃত্যু পার্টির  বিভিন্ন দায়িত্ব  পালন করে গেছেন।এলাকায় তিনি অত্যন্ত জনপ্রিয় ছিলেন। পার্টির যে কোনো কর্মসূচি রূপায়নে তিনি বিশেষ উদ্যোগী ভূমিকা পালন করতেন।  চাকুরি থেকে অবসর নেওয়ার পর তিনি পেনশনার্স অ্যাসোশিয়েশনের সাথে যুক্ত থেকে কাজ করেছেন।সদা হাস্যময় তার অমায়িক ব্যবহার সকলকে আকৃষ্ট করত। তাঁর মৃত্যর খবর পেয়ে সমগ্র এলাকায় শোকের ছায়া নেমে আসে। পার্টির নেতা,কর্মী,দরদী সহ এলাকার অসংখ্য সাধারণ মানুষ পার্টি দপ্তর এবং তাঁর বাড়িতে ছুটে যান। পাটির জেলা নেতৃত্ব ও এরিয়া কমিটির পক্ষ থেকে তাঁর বাড়িতে গিয়ে পরিবারকে সমবেদনা জানান হয়।

তাঁর মরদেহ পাটি দপ্তরে আনা হলে বিশ্বরূপ ব্যানার্জী,সুবীর সেনগুপ্ত, স্বপন সরকার,স্বপন ব্যানার্জী কল্যান বোস তাঁর মরদেহ রক্তপতাকা দিয়ে আচ্ছাদিত করেন এবং  ফুল মালা  দিয়ে শ্রদ্ধা জানান। পার্টির এরিয়া কমিটির  সদস্য , শাখা সম্পাদকেরা অসংখ্য নেতা কর্মী,দরদী, সমর্থক সহ বহু সাধারন মানুষ ফুল মালায় এবং  চোখের জলে তাঁকে চিরবিদায় জানান।তাঁর স্ত্রী,এক কন্যা,জামাতা এবং নাতি নাতনি বর্তমান। পার্টির পশ্চিম বর্ধমান জেলা সম্পাদকমন্ডলীর সদস্য পার্থ দাস  প্রয়াত বিমল চক্রবর্তীর মৃত্যূতে গভীর শোকপ্রকাশ করেন তাঁর পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন।পরে তাঁর শেষকৃত্য সম্পন্ন হয়।

 

No comments:

Post a Comment