Saturday 21 April 2018

বেটি বাচাও ও সন্ত্রাসমুক্ত ভারতের প্রতিশ্রুতি কোথায় গেল ,প্রধানমন্ত্রী জী ?





দুর্গাপুর,২১শে এপ্রিল :  আজ সন্ধ্যায় ইস্পাতনগরীর প্রান্তিকা মোড়ে ( লায়ন্স ক্লাব সংলগ্ন ) ভারতের কমিউনিস্ট পার্টি ( মার্কসবাদি )-র দুর্গাপুর ইস্পাত ১ এরিয়া কমিটির পক্ষ থেকে আয়োজিত এক বিশাল প্রতিবাদ সভায়  কন্ঠে তীক্ষ্ন কন্ঠে এই প্রশ্ন তোলেন ভারতের কমিউনিস্ট পার্টি ( মার্কসবাদি )-র পশ্চিম বর্ধমান জেলা কমিটির সদস্য ও দুর্গাপুর ( পূর্ব ) বিধানসভার বিধায়ক সন্তোষ দেবরায় ।
তিনি বলেন যে কাথুয়া-উন্নাও-সুরাট সহ দেশের বিভিন্ন জায়গায় নারী-শিশুরা খুন-ধর্ষনের শিকার হওয়ার ঘটনার বিরুদ্ধে প্রতিবাদের ঝড় উঠলেও প্রধানমন্ত্রী নিরব । একই অবস্হা রাজ্যের মুখ্যমন্ত্রীর । অন্য দিকে সন্ত্রসবাদী অসীমানন্দ অথবা গুজরাট দাঙ্গার পান্ডা মায়া কোদনানি ছাড়া পেয়ে যাচ্ছে । রাজ্যে পঞ্চায়েত নির্বাচনে বিরোধীদের নির্বাচনে দাঁড়াতে না দেওয়ার জন্য ব্যাপকতম সন্ত্রাস চালাচ্ছে ক্ষমতাশীন তৃণমূল দল । এই ফ্যাসিবাদি প্রবনতার বিরুদ্ধে সর্বশক্তি দিয়ে রুখে দাঁড়াতে হবে ।
ভারতের অন্যান্য জায়গার সাথে পঃ বঙ্গেও চলছে সাম্প্রদায়িক হানাহানি ও বিভেদ তৈরির চেষ্টা যার মূখ্য বলি হচ্ছে নারী ও শিশুরা ।অন্যদিকে সিরিয়ার উপরে মার্কিন যুক্তরাষ্ট্রের উপরে সাম্রাজ্যবাদী শক্তির নৃশংস আক্রমনের বলি অসংখ্য মানুষ । অথচ ভারত সরকার নিরব । সিরিয়ার উপর আক্রমনের বিরোধিতা , নারী-শিশুদের উপর আক্রমন ও সাম্প্রদায়িকতার বিরুদ্ধে চরম বিরোধিতা ও প্রতিরোধের  সামনের সারিতে পার্টি আছে ও থাকবে ।
এছাড়াও বক্তব্য রাখেন সৌরভ দত্ত ও আশিষ মিশ্র । উপস্হিত ছিলেন রথিন রায়,বিশ্বরূপ ব্যানার্জী সহ অন্যান্য নেতৃবৃন্দ । সভায় সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করেন হিন্দুস্হান স্টিল এমপ্লয়িজ ইউনিয়নের ( সি.আই.টি.ইউ ) এর সাংস্কৃতিক শাখার সদস্যবৃন্দ ।





No comments:

Post a Comment