Sunday 21 April 2019

ক্ষমা নেই ভোট-লুঠেরাদের : ভোট-বিস্ফোরনের অপেক্ষায় ইস্পাতনগরীতে আভাস রায়চৌধুরীর সমর্থনে মানুষের ঢল নেমেছে ।




দুর্গাপুর,২১শে এপ্রিল : মাঝে বাকি আর ৮ দিন । আপাত শান্ত ইস্পাতনগরীর আনাচে-কানাচে জুড়ে আলোচনায় উঠে আসছে সিপিআই(এম)-এর ‘ভালো ক্যান্ডিডেট’ এর কথা । ৬০-এর দশক থেকে শ্রমিক-আন্দোলন এবং বাম-আন্দোলনের সখ্যতায় মুখরিত ইস্পাতনগরীর শক্তভিতের উপরে দাঁড়িয়ে থাকা জন চেতনার মূলে গিয়ে আঘাত করেছিল বিগত পৌরভোটে তৃণমূলের ভোট-লুঠ । মাত্র কয়েক বর্গ কিলোমিটারের ভুখন্ডের গনতান্ত্রিক অধিকার ছিনিয়ে নিতে তৃণমূল ১৫০০০ সশস্ত্র দুষ্কৃতি নামিয়েছিল ভোটের দু-দিন আগে । ইস্পাতনগরীর উৎসবের মেজাজে ভোটের আমেজ কে রক্ত-হিংসা-অস্ত্রের ঝনঝনানিতে ডুবিয়ে দিয়ে কেড়ে নিয়েছিল কয়েক লক্ষ ভোটারের ভোটদানের অধিকার । বাদ যায় নি তৃণমূলের সমর্থক ভোটাররা । পুলিশ ছিল নির্বাক দর্শক । ইস্পাতনগরী তৃণমূলের সেই বর্বরতার কথা মনে রেখে এবার সরাসরি ভোট-লুঠেরাদের চ্যালেঞ্জ জানাতে নেমেছে । মানুষ-জন সতর্ক নজর রেখে চলেছে ইস্পাতনগরীর ফাঁকা আবাসন-স্কুল বিল্ডিং-উৎসবের জন্য দেওয়া ভাড়া বাড়ী-ক্লাব সহ অন্যান্য সন্দেহজনক জায়গা । দুর্গাপুর(পূর্ব)-এর সিপিআই(এম) বিধায়ক সন্তোষ দেবরায় জানিয়েছেন কোন রকম সন্দেহজনক জমায়েত দেখলেই তৎক্ষনাৎ অবস্হান সহ সমস্ত ধরনের জোড়ালো প্রতিরোধ গড়ে তোলা হবে যাতে ভোট-লুঠেরারা ছাড় না পায় । এ দিকে ইস্পাতনগরীর বি-জোন বয়েজ স্কুলে কেন্দ্রিয় বাহিনীর জন্য নির্মিত জলাধারটি আজ ভাঙ্গা অবস্হায় দেখতে পাওয়া গেলে চাঞ্চল্য ছড়িয়ে পরে।
ইস্পাতনগরী জেগে আছে ভোট-উৎসবে অনাহূত ভোট-লুঠেরাদের উপযুক্ত শিক্ষা দেওয়ার জন্য । পৌর ভোট না দিতে পারার আক্ষেপ লোকসভা নির্বাচনে পুরোপুরি উশুল করতে ইস্পাতনগরীর ভোটাররা ভোট-বিস্ফোরনের জন্য তৈরি হচ্ছেন । আর এই ভোটের প্রস্তুতিতে বর্ধমান-দুর্গাপুর লোকসভা কেন্দ্রের তরুন সিপিআই(এম) প্রার্থী আভাস রায়চৌধুরীর সমর্থনে মানুষের ঢল বুঝিয়ে দিচ্ছে নির্বাচনের আগাম ফলাফল বুঝিয়ে দিচ্ছে ।
আজ বিকালে প্রাকৃতিক দূর্যোগ উপেক্ষা করে এক বিশাল মিছিল নাগার্জুন রোড থেকে শুরু করে বিভিন্ন জায়গা ঘুরে জয়দেব বস্তিতে শেষ হয় । মিছিলের নেতৃত্ব দেন সন্তোষ দেবরায়,সুবীর সেনগুপ্ত,স্বপন ব্যানার্জী সহ অন্যান্য নেতৃবৃন্দ ।



No comments:

Post a Comment