Tuesday 16 April 2019

পঃ বঙ্গে সর্বনাশের আগুন জ্বালিয়েছে তৃণমূল, ইন্ধন জোগাচ্ছে বিজেপি – বিকল্প এক মাত্র বামপন্হীরা : অমল হালদার ।




দুর্গাপুর,১৬ই এপ্রিল : পার্টি নেতা অমল হালদার অভিযোগ করেন যে রাজ্যে কৃষি ও শিল্প কে সর্বনাশের কিনারায় নিয়ে গেছে মমতা ব্যানার্জীর নেতৃত্বাধীন সরকার । সিঙ্গুর কারখানা ডিনামাইট দিয়ে উড়িয়ে দেওয়ার পরে কোন শিল্প আসে নি । চাষীরা ফসলের দাম পাচ্ছেন না । দেনার দায়ে আত্মহত্যা করছেন । তৃণমূলের লুঠ আর বিজেপির লুঠ রাজ্য ও দেশে কে নিঃস্ব করছে । মোদি সরকারের বদান্যতায় কোটি কোটি টাকা লুঠ করে বিদেশে পালিয়েছে ৩৬ জন অথবা ব্যাঙ্কের লক্ষ কোটি টাকা ঋণ নিয়ে অনাদায়ি রেখে অনেকে বহাল তবিয়তে আছেন । ঠিক যেমন মোদি-মমতার তলে তলে সমঝোতার ফলে সারদা-নারদার কেলেংকারীর নায়করা বুক ফুলিয়ে ঘুরে বেড়াচ্ছে । এরমধ্যেই নতুন বিপদ ঘনিয়েছে । বিজেপি-র সভাপতি অমিত শাহ পঃবঙ্গে এনআরসি করার হুমকি কে ঘিরে বাংলার বুকে নতুন অশান্তি সৃষ্টি হওয়ার আশংকা তৈরি হয়েছে । ইতিমধ্যে আসামে ৫০ লক্ষ বাসিন্দা নাগরিকত্ব হারিয়েছেন । এর মধ্যে ৪ লক্ষ বাসিন্দা মমতা ব্যানার্জীর নেতৃত্বাধীন সরকারের প্রয়োজনীয় তথ্য না পাঠানোর জন্য নাগরিকত্ব হারিয়েছেন । তাই তৃণমূলের বিকল্প বিজেপি অথবা বিজেপির বিকল্প তৃণমূল একথা যারা ভাবছেন তারা উভয় দলের ভয়ংকর চরিত্র কে খাটো করে দেখছেন । এই দুই ভয়ংকর শক্তির একমাত্র বিকল্প বামপন্হীরা যারা জনগনের স্বার্থে লড়াই করছেন । এই লড়াই সংসদ পর্যন্ত নিয়ে যাওয়ার জন্য তিনি আভাস রায়চৌধুরী কে জয়ী করার জন্য আহ্বান জানান ।
এর আগে যুবনেত্রী মীনাক্ষী মুখার্জী গতকাল কুলটি-বরাকর অঞ্চলে অপ্রীতিকর ঘটনার জন্য বিজেপি ও তৃণমূলের ধর্ম কে রাজনীতির স্বার্থে ব্যবহার করার নীতি কে দায়ী করে প্রশাসনের গাফিলতির তীব্র সমালোচনা করেন । তিনি বলেন যে দক্ষিনপন্হী বিজেপি ও তৃণমূল তাদের লুঠের রাজত্ব বজায় রাখতে মানুষের মধ্যে বিভেদের রাজনীতি প্রতিষ্ঠা করতে চাইছে । এই লক্ষ্যে আসানসোল লোকসভা কেন্দ্রে ২০১৮ সালের দাঙ্গার দিনগুলি ফিরিয়ে আনতে চাইছে । মানুষ এই চেষ্টা ব্যর্থ করবেন ।  ঠিক একই ভাবে তিনি  তৃণমূলের ভোট-লুটের চেষ্টা আটকে দিয়ে আভাস রায়চৌধুরী কে জয়ী করার জন্য আহ্বান জানান ।
  দুর্গাপুর(পূর্ব) এর বিধায়ক সন্তোষ দেবরায় বিভেদকামী শক্তি কে পরাস্ত করতে ও দুর্গাপুর শিল্পাঞ্চল বাঁচানোর লড়াই সংসদ পর্যন্ত নিয়ে যাওয়ার জন্য আভাস রায়চৌধুরী কে জয়ী করার জন্য আহ্বান জানান ।
আজ ইস্পাতনগরীর অশোক এভিন্যুর খোলা মার্কেট ও সেইল আবাসন অঞ্চলে বর্ধমান-দুর্গাপুর লোকসভা কেন্দ্রে বামফ্রন্ট মনোনীত সিপিআই(এম) প্রার্থী আভাস রায়চৌধুরীর সমর্থনে দুটি পৃথক নির্বাচনী সভায় বক্তব্য রাখেন অমল হালদার, মীনাক্ষী মুখার্জী ও সন্তোষ দেবরায় ।










No comments:

Post a Comment