Tuesday 6 November 2018

জেলায় শারদীয়া ও দীপাবলি উৎসবের সময় মার্কসিয় ও প্রগতিশিল সাহিত্যের বুক স্টলের সংখ্যা গত বছরের তুলনায় বৃদ্ধি পেয়েছে : গৌরাঙ্গ চ্যাটার্জী




দুর্গাপুর,৬ই নভেঃ : আজ সন্ধ্যায়,ইস্পাতনগরীর তিলক রোডে হিন্দুস্হান স্টিল এমপ্লয়িজ ইউনিয়ন ( সি.আই.টি.ইউ) এর উদ্যোগে নভে্ম্বর বিপ্লব উপলক্ষ্যে আয়োজিত  মার্কসিয় ও প্রগতিশিল সাহিত্যের বুক স্টলের উদ্বোধন করেন ভারতের কমিউনিস্ট পার্টি ( মার্কসবাদি)-র পশ্চিম বর্ধমান জেলার সম্পাদক গৌরাঙ্গ চ্যাটার্জী ও জেলা কমিটির সদস্য সন্তোষ দেবরায় । এর পরে বক্তব্য রাখতে গিয়ে তিনি জানান এ বছরে উৎসবের মরসুমে জেলা জুড়ে ৬০ টি বুক স্টল হয়েছে । যা গত বছরের তুলনায় অনেক বেশী । তিনি আরও বলেন বর্তমান সময়ে মোদি সরকারের অধীনে দেশে হিন্দুত্ব সাম্প্রদায়িক শক্তি দেশের কর্পোরেট শক্তির লুঠ আড়াল করতে দেশের সংবিধান কে অগ্রাহ্য করার স্পর্ধা দেখাচ্ছে , রাজ্যে তৃণমূল সরকারের প্রশ্রয়ে এই শক্তি বৃ্দ্ধি পাচ্ছে,দেশ ও রাজ্য জুড়ে বাড়ছে বেকারিত্ব-দারিদ্র্যতরা জ্বালা ,বেসরকারিকরন , কারখানা বন্ধ,কৃষকের সর্বনাশ ।সারা দেশে বিজেপি ও রাজ্যের তৃণমূলের বিরুদ্ধে লড়াই গড়তে বই হাতিয়ার । এই হাতিয়ার নিরন্তর শান দেওয়ার জন্য তিনি বই পড়া ও পড়ানো কে এক অভিযানে পরিনত করার আহ্বান জানান । এছাড়াও বক্তব্য রাখেন সন্তোষ দেবরায় ও বিজয় সাহা । উপস্হিত ছিলেন মহাব্রত কুন্ডু,সুবীর সেনগুপ্ত সহ অন্যান্য নেতৃবৃন্দ ।
অন্যদিকে, ভারতের কমিউনিস্ট পার্টি ( মার্কসবাদি)-র দুর্গাপুর ইস্পাত ৩ এরিয়া কমিটির উদ্যোগে আজ সন্ধ্যায় অপর একটি বুক স্টলের উদ্বোধন হল ইস্পাতনগরীর হর্ষবর্ধন রোডে । উদ্বোধন করেন প্রবীন পার্টি সদস্য অমরেন্দ্রনাথ অধিকারি ও কিংকর ঘোষ । বক্তব্য রেখেছেন নির্মল ভট্টাচার্য ও কাজল চ্যাটার্জি ।














No comments:

Post a Comment