Saturday 1 December 2018

ট্রেড অ্যাপ্রেন্টিসদের উপর বর্বরোচিত লাঠি চার্জ এর বিরুদ্ধে প্রতিবাদে সোচ্চার হলেন দুর্গাপুর ইস্পাতের শ্রমিকরা ।





দুর্গাপুর,১লা ডিসেঃ : গতকাল দুর্গাপুর হাউসে কেন্দ্রিয় ইস্পাতমন্ত্রী রাও বীরেন্দ্র চৌধুরির সাথে দেখা করতে চেয়ে দুর্গাপুর ইস্পাত কারখানার আন্দোলনরত ট্রেণিরা সি.আই.এস.এফ এর লাঠিচার্য ও বল-প্রয়োগের চরম লাঞ্ছনার শিকার হয়েছিলেন। বহু ট্রেণি আহত হয়েছেন । গুরুতর আহত তিন জন দুর্গাপুর মহকুমা হাসপাতালে চিকিৎসাধীন অবস্হায় ভর্তি আছেন । তাদের কে দেখতে গতকাল রাতেই হাসপাতালে যান দুর্গাপুর ( পূর্ব)-এর সি.পি.আই.(এম) বিধায়ক সন্তোষ দেবরায় ও হিন্দুস্হান স্টিল এমপ্লয়িজ ইউনিয়ন ( সি.আই.টি.ইউ) এর নেতৃবৃন্দ ও তাদের সাথে কথা বলেন । । আজও রথিন রায়ের নেতৃত্বে ইউনিয়নের এক প্রতিনিধি দল আহতদের দেখতে হাসপাতালে যান ও তাদের সাথে কথা বলেন । বিধায়ক অবিলম্বে আহতদের ডিএসপি মেইন হাসপাতালে স্হানান্তরিত করে সুচিকিৎসার দাবি জানিয়েছেন । অভিযোগ উঠেছে সি.আই.এস.এফ এর বিরুদ্ধে এফআইআর না করার জন্য আহতদের ভয় দেখানো হচ্ছে ।
আজ সকালে দুর্গাপুর ইস্পাতের অর্জুন মূর্তির সামনে হিন্দুস্হান স্টিল এমপ্লয়িজ ইউনিয়ন ( সি.আই.টি.ইউ) এর ডাকে দলে দলে শ্রমিক ট্রেণিদের উপর লাঠিচার্জের বিরুদ্ধে তীব্র বিক্ষোভ দেখান । পরে ইউনিয়নের পক্ষ থেকে দুর্গাপুর ইস্পাতের কর্তৃপক্ষ কে চিঠি দিয়ে অবিলম্বে গত কালের লাঠিচার্জের ঘটনার তীব্র নিন্দা করে লাঠিচার্জের ঘটনার দ্রুত তদন্ত ও দোষীদের বিরুদ্ধে কড়া শাস্তির এবং আহতদের দ্রুত সুচকিৎসার জন্য ব্যবস্হাগ্রহনের দাবি জানিয়েছে ।
স্হায়িকরন ও অন্যান্য দাবি-দাওয়ার জন্য আন্দোলনরত ট্রেণিদের পাশে থেকে হিন্দুস্হান স্টিল এমপ্লয়িজ ইউনিয়ন (সিআইটিইউ ) ধারাবাহিক লড়াই চালাচ্ছে।
ঘটনার তীব্র নিন্দা করে হিন্দুস্হান স্টিল এমপ্লয়িজ ইউনিয়ন (সিআইটিইউ ) এর পক্ষে বিশ্বরূপ ব্যানার্জী বলেছেন যে বেকারদের কাজ দেওয়ার বদলে কেন্দ্রিয় ও রাজ্য সরকার উভয়েই প্রবঞ্চনা করছে । ট্রেণিদের উপরে আক্রমনের ঘটনা তারই  বহিঃপ্রকাশ ।





No comments:

Post a Comment