Wednesday 5 December 2018

দুর্গাপুর ইস্পাতের আন্দোলনরত ট্রেড অ্যাপ্রেনটিসদের সমস্যার আসু সমাধান চেয়ে চিঠি দিলেন সি.আই.টি.ইউ এর সর্ব ভারতীয় সম্পাদক তপন সেন ও এলাকার বিধায়ক।




দুর্গাপুর,৫ই ডিসেঃ : দুর্গাপুর ইস্পাতের ট্রেড অ্যাপ্রেনটিসরা ( প্রত্যেকে আই.টি.আই উত্তীর্ণ ) স্হায়ীকরন ও অন্যান্য দাবিতে দীর্ঘদিন ধরে আন্দোলন করলে কর্তৃপক্ষ ভ্রুক্ষেপ করেনি । এই অবস্হায় গত ৩০শে নভেঃ ট্রেড অ্যাপ্রেনটিসরা দুর্গাপুর হাউসে কেন্দ্রিয় ইস্পাতমন্ত্রী চৌধুরি রাও বীরেন্দ্র সাথে দেখা করে স্মারকলিপি দিতে চাইলে সি.আই.এস.এফ এর বেধরক লাঠিচার্জে অনেকে আহত হন । গুরুতর আহত তিন জন দুর্গাপুর মহকুমা হাসপাতালে ভর্তি করতে হয় । মহিলারাও ছাড় পান নি । এরপরে শুরু হয়েছে কর্তপক্ষের চোখ রাঙানো । ইতিমধ্য কর্তপক্ষ ৬ জন আন্দোলনরত ট্রেড অ্যাপ্রেনটিস কে শো-কজ নোটিশ পাঠিয়েছে । হিন্দুস্হান স্টিল এমপ্লয়িজ ইউনিয়ন ( সি.আই.টি.ইউ ) এর পক্ষে বিশ্বরূপ ব্যানার্জী জানিয়েছেন যে ট্রেড অ্যাপ্রেনটিসদের আন্দোলন কে সমর্থন করার পাশাপাশি ইউনিয়ন এই বিষয়ে নিজস্ব আন্দোলন কর্মসূচি নেবে এবং সাথে সাথে দলমত নির্বিশেষ ইস্পাত শ্রমিক-কর্মচারি ও সমস্ত ট্রেড ইউনিয়ন কে নিয়ে জোরদার আন্দোলন গড়ে তোলার চেষ্টা করবে ।
 ট্রেড অ্যাপ্রেনটিসদের পক্ষে যথাযথ সমাধান চেয়ে গতকাল পৃথক  চিঠি দিয়ে দুর্গাপুর ( পূর্ব) এর সি.পি.আই.(এম ) বিধায়ক সন্তোষ দেবরায় দুর্গাপুর ইস্পাতের সি.ই.ও, রাজ্যের মূখ্যমন্ত্রী ও কেন্দ্রিয় ইস্পাতমন্ত্রীর যথাবিহিত হস্তক্ষেপ চেয়েছেন । চিঠিতে তিনি স্মরণ করিয়ে দেন যে ট্রেড অ্যাপ্রেনটিসরা স্হায়ী শ্রমিকদের সম ধরনের কাজের সাথে যুক্ত থেকে কারখানার উৎপাদনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছেন । সি.আই.টি.ইউ এর সম্পাদক সেইলের চেয়ারম্যান কে চিঠি দিয়ে দক্ষ ও প্রশিক্ষনপ্রাপ্ত ট্রেড অ্যাপ্রেনটিসদের সেইলের উৎপাদন বৃদ্ধির স্বার্থে  স্হায়ীকরনের দাবি জানিয়েছেন ।






No comments:

Post a Comment